Sunday, December 27, 2020

করোনা সহায়তা বিলে ট্রাম্পের স্বাক্ষর

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা সংক্রান্ত বিলে স্বাক্ষর করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এর আগে এ বিলটিকে ‘বাজে খরচ’ বলে ট্রাম্প মন্তব্য করেন। তার দাবি, এটি মহামারি মোকাবিলায় কোনও ভূমিকা রাখতে পারবে না। এজন্য তিনি এই বিলে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানান।

দীর্ঘ আলোচনার পর কংগ্রেস করোনার আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে ৯০ হাজার কোটি ডলারের তৃতীয় সহায়তা প্যাকেজ পাস করে সোমবার। এ তহবিল থেকে প্রতি আমেরিকান ৬০০ ডলার পাবেন। বেকাররা আরও ৩০০ ডলার করে সাপ্তাহিক ফেডারেল বেকার ভাতা পাওয়ার কথা। এর মাধ্যমে প্রায় করোনা মহামারীতে চাকরি হারিয়ে অসহায় এক কোটি ৪০ লাখ মার্কিনি সহায়তা পাবেন।

প্রেসিডেন্ট ট্রাম্প এখন ফ্লোরিডায় রয়েছেন। শেষ পর্যন্ত কেন তিনি বিলে সই করার সিদ্ধান্ত নিলেন তা জানা যায়নি। যদিও তার উপর কংগ্রেসের উভয় পক্ষ থেকেই ক্রমবর্ধমান চাপ ছিল।

বিলে স্বাক্ষর না করায় নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ট্রাম্পের সমালোচনা করেছিলেন। শনিবার তিনি বলেছিলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে তার দায় এড়িয়ে যাচ্ছেন। এটি ভয়াবহ পরিণতি ডেকে আনতে পারে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এখন পর্যন্ত প্রায় ৩ লক্ষ ৩০ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। প্রতিদিনের মৃত্যুর সংখ্যা বর্তমানে প্রায় ৩হাজারেরও বেশি।

The post করোনা সহায়তা বিলে ট্রাম্পের স্বাক্ষর appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3ptZo60

No comments:

Post a Comment