Monday, December 21, 2020

এবার যুক্তরাজ্যের ফ্লাইট নিষিদ্ধ করল ভারত-কানাডা-জার্মানি

ফাতেহ ডেস্ক:

বেলজিয়াম ও নেদারল্যান্ডসের পর আরও সাতটি দেশ যুক্তরাজ্যের ফ্লাইট নিষিদ্ধ করলো। আরও কয়েকটি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করতে পারে।

বিবিসি জানায়, যুক্তরাজ্য নতুন ধরনের করোনাভাইরাসের কথা ঘোষণার পর রবিবার দেশটির ওপর ফ্লাইট নিষেধাজ্ঞা দেয় বেলজিয়াম ও নেদারল্যান্ডস।

এদিন সন্ধ্যায় থেকে যুক্তরাজ্যের সঙ্গে ৪৮ ঘন্টার জন্য সীমান্ত বন্ধ করে দেয় ফ্রান্স। বন্ধ থাকবে লরি এবং ফেরি যোগাযোগ।

এরপরেই একে একে অনেকগুলো দেশ যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট নিষেধাজ্ঞা দেয়া শুরু করে। ভারত, হংকং, কানাডা, সুইজারল্যান্ড, আয়ারল্যান্ড, বুলগেরিয়া এবং জার্মানি এমন সিদ্ধান্ত নেয়।

ভারত ঘোষণা দিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা থেকে যুক্তরাজ্যের সঙ্গে সব ধরনের ফ্লাইট বন্ধ থাকবে। এ নিষেধাজ্ঞা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

বুলগেরিয়ার সিদ্ধান্তের পর অস্ট্রিয়াও যুক্তরাজ্যের ওপর ফ্লাইট নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে। আরও দেশ এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানা গেছে। ৩১ জানুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যের ওপর এমন নিষেধাজ্ঞা থাকতে পারে।

এদিকে যুক্তরাজ্যের করোনা পরিস্থিতি এবং দেশটির ওপর নিষেধাজ্ঞা পর্যালোচনা করতে ব্রাসেলসে আলোচনা বসছে ইউরোপীয় ইউনিয়নের সদস্যরা।

রবিবার দেশটিতে ৩৫ হাজার ৯২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে, যা এক সপ্তাহে আগের দ্বিগুণ। এদিন নতুন করে মারা যান ৩২৬ জন।

এখন পর্যন্ত যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪০ হাজারের বেশি। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৩ হাজার ৪০১ জন মানুষের।

The post এবার যুক্তরাজ্যের ফ্লাইট নিষিদ্ধ করল ভারত-কানাডা-জার্মানি appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3h7smFC

No comments:

Post a Comment