Monday, November 30, 2020

শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর

ফাতেহ ডেস্ক:

শুরু হলো বিজয়ের মাস, ডিসেম্বর। দীর্ঘ তেইশ বছরের শোষণ থেকে বাঙ্গালী জাতিকে বাঁচাতে ১৯৭১ সালের ৭ই মার্চ মুক্তির সংগ্রামের ডাক দেন বাঙ্গালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর ডাকে দেশ স্বাধীন করার লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ে সর্বস্থরের মানুষ।

নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর অর্জিত হয় দেশের চূড়ান্ত বিজয়। লাখো শহীদের রক্ত ও মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙ্গালি পায় নিজেদের একটি স্বতন্ত্র ভূ-খন্ড, একটি স্বাধীন দেশ- বাংলাদেশ।

এদিকে, করোনা অতিমারির কারণে এবছর সীমিত পরিসরে উদযাপিত হবে বিজয়ের মাসের যাবতীয় অনুষ্ঠান।

বিজয়ের মাসের প্রথম প্রহরে সোহরাওয়ার্দী উদ্যানে শিখা চিরন্তনে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিটে শিখা চিরন্তনে পুষ্পস্তবক অর্পণ ও মোমবাতি প্রজ্জ্বালন করেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান এবং ঢাকা উত্তর ও দক্ষিণের স্বেচ্ছাসেবক লীগের নেতারা।

এসময়, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত হওয়ার আহ্বন জানান নির্মল রঞ্জন গুহ।

পরে, মোমবাতি মিছিল নিয়ে তারা ধানমন্ডি ৩২ নম্বরে যান। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

The post শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/33vMA6l

No comments:

Post a Comment