Monday, November 16, 2020

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১৩ লাখ ৩২ হাজার

ফাতেহ ডেস্ক:

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জনে দাঁড়িয়েছে। একই সঙ্গে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৪০৮ জনে। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ২৩৭ জনে।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৩০৫ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫২ হাজার ৬৫১ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ০৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জনের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। এছাড়া মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৫৪৮ জন।

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৮৯ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

The post বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১৩ লাখ ৩২ হাজার appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3lF8VFA

No comments:

Post a Comment