Wednesday, October 28, 2020

স্বাধীনতা পুরস্কার দেওয়া হবে আজ

ফাতেহ ডেস্ক:

আজ বৃহস্পতিবার রাষ্ট্রের মর্যাদাপূর্ণ স্বাধীনতা পুরস্কারে ভূষিতদের হাতে পদক তুলে দেওয়া হবে। করোনাভাইরাসের মহামারি ঠেকানোর অংশ হিসেবে এ বছরের স্বাধীনতা পদক হস্তান্তরের অনুষ্ঠান স্থগিত করা হয়েছিল।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সকালে স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হবেন।

বুধবার এ তথ্য জানিয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং। জানা গেছে, রাষ্ট্রীয় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতারের পাশাপাশি দেশের বিভিন্ন স্যাটেলাইট টিভি চ্যানেল, রেডিও ও অনলাইন মাধ্যম অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।

প্রসঙ্গত, জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে করোনার সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে এ বছরের ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ সব কর্মসূচি বাতিল করা হয়। একই কারণে স্থগিত করা হয় স্বাধীনতা পদক প্রদানের এ কর্মসূচি।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর সরকার ৯ জন বিশিষ্ট ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করেছে।

The post স্বাধীনতা পুরস্কার দেওয়া হবে আজ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3kEyzKb

No comments:

Post a Comment