Sunday, August 13, 2023

স্যালাইনের অধিক দাম নিলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি

ফাতেহ ডেস্ক:

ডেঙ্গু চিকিৎসায় রোগীদের বাড়তি খরচের চাপে না ফেলতে বেসরকারি হাসপাতালগুলোকে অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। একই সঙ্গে কৃত্রিম সংকট তৈরি করে কেউ স্যালাইনের অতিরিক্ত দাম নিলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

রোববার (১৩ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গুর কারণে মানুষের দুর্ভোগ বেড়েছে। দুর্ভোগে কেউ সুযোগ নিবেন না। কৃত্রিম সংকট তৈরি করে কেউ স্যালাইনের অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্যালাইনের সংকট মেকাবিলায় বিদেশ থেকে স্যালাইন আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, জেলা পর্যায়ে রোগী বাড়লেও ঢাকায় ডেঙ্গু পরিস্থিতি স্থিতাবস্থায় আছে। সবার সহযোগিতা পেলে করোনার মতো ডেঙ্গুকেও নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্য বিভাগের আয়োজনে সারা দেশে একযোগে শুরু হয়েছে বৃক্ষরোপণ কর্মসূচি। আজ দুপুরে মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ সময় দেশের বিভিন্ন মেডিকেল কলেজ, হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসহ ৫৪০টি প্রতিষ্ঠান ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ সূচনা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য বিভাগ জানায়, এই কর্মসূচিতে সারা দেশে স্বাস্থ্য বিভাগের ২০ হাজার প্রতিষ্ঠানে প্রায় আড়াই লাখ গাছ লাগানো হবে। এই কর্মসূচিকে উৎসর্গ করা হয়েছে জাতির জনক ও তার পরিবারের প্রতি।

The post স্যালাইনের অধিক দাম নিলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/aiIuPeH

No comments:

Post a Comment