Tuesday, July 25, 2023

সৌদি আরবে এবার বাধ্যতামূলক হলো ওমরাহ বিমা

আন্তর্জাতিক ডেস্ক:

বিদেশি ওমরাহযাত্রীদের জন্য ‘ওমরাহ বিমা’ বাধ্যতামূলক করেছে সৌদি আরব। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

সোমবার (২৪ জুলাই) সৌদি সরকারের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, চলতি মৌসুমে ওমরাহ পালনের উদ্দেশে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত যাত্রীদের বাধ্যতামূলকভাবে ওমরাহ বিমা বাবদ অতিরিক্ত অর্থ জমা দিতে হবে। এই অর্থের পরিমাণ সর্বোচ্চ ১ লাখ রিয়াল।

ওমরাহ ফি’র সঙ্গেই এই অর্থ জমা দিতে হবে বলেও জানানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, জরুরি স্বাস্থ্য পরিষেবা, অপ্রত্যাশিত করোনা সংক্রমণ, দুর্ঘটনা, মৃত্যু, ফ্লাইট বাতিল হলে নতুন ফ্লাইটের জন্য টিকেট ক্রয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে এই বিমার সুবিধা পাবেন ওমরাহযাত্রীরা।

এ বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানতে হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয়ের দাফতরিক কমিউনিকেশন চ্যানেলগুলোর সহায়তা নেয়ার আহ্বান জানিয়েছে সৌদি সরকার।

এর আগে, সৌদি আরবের নাগরিকরা বিদেশে থাকা তাদের মুসলিম বন্ধুদের ‘ব্যক্তিগত ভিজিট ভিসায়’ পবিত্র ওমরাহ পালনের জন্য আমন্ত্রণ জানাতে পারবেন বলে জানায় হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

গেল বৃহস্পতিবার (২০ জুলাই) সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় এক টুইটবার্তায় বিষয়টি নিশ্চিত করে। এতে বলা হয়, ব্যক্তিগত ভিজিট ভিসা অনলাইনে আবেদন করেও পাওয়া যাবে, যা সিঙ্গেল বা মাল্টিপল এন্ট্রি হতে পারে।

এই ভিসায় সৌদি আরবে গিয়ে বিদেশিরা ওমরাহ পালনের পাশাপাশি মসজিদে নববী পরিদর্শনসহ দেশটির বিভিন্ন পর্যটনকেন্দ্রেও ভ্রমণ করতে পারবেন বলে জানানো হয়েছে। ব্যক্তিগত ভিজিট ভিসার জন্য সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভিসা প্ল্যাটফর্মের মাধ্যমে আবেদন করা যাবে।

The post সৌদি আরবে এবার বাধ্যতামূলক হলো ওমরাহ বিমা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/noRY9aT

No comments:

Post a Comment