Saturday, June 10, 2023

এবার এমপি পদ থেকে পদত্যাগ ঘোষণা বরিস জনসনের

আন্তর্জাতিক ডেস্ক:

২০২২ সালে জুলাই মাসে পার্টি গেট কেলেঙ্কারির জন্য প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। এ ঘটনার এক বছর হওয়ার আগেই এবার দেশটির পার্লামেন্টের সদস্য (এমপি) পদ থেকেও পদত্যাগের ঘোষণা দিলেন বরিস।

পার্টিগেট কেলেঙ্কারির ঘটনায় দেওয়া এক তদন্ত প্রতিবেদনের জেরে শুক্রবার তিনি পদত্যাগের ঘোষণা দেন বলে এক প্রতিবেদনে জানায় বার্তা সংস্থা বিবিসি নিউজ।

শুক্রবার সকালে প্রিভিলেজেস কমিটির তদন্ত প্রতিবেদনের একটি অনুলিপি হাতে পান জনসন।

শুক্রবার সন্ধ্যায় দেওয়া এক বিবৃতিতে পদত্যাগের বিষয়ে বরিস জানান, প্রিভিলেজেস কমিটির প্রতিবেদনের কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন তিনি। ওই তদন্ত প্রতিবেদনে তাঁকে অন্যায়ভাবে এমপি পদ থেকে বের করে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

বরিস দাবি করেন, ওই প্রতিবেদন অসত্য ও পক্ষপাতে পরিপূর্ণ। কমিটি কোন প্রমাণও হাজির করতে সক্ষম হয়নি যাতে প্রমাণ হয় যে, তিনি ইচ্ছাকৃতভাবে হাউস অব কমনসকে (পার্লামেন্টের নিম্নকক্ষ) বিভ্রান্ত করেছেন।

২০২০–২১ সালে করোনা মহামারি চলাকালীন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ছিলেন বরিস জনসন। সে সময় করোনার বিধিনিষেধ না মেনে তার কার্যালয়ে একাধিক পানাহারের আয়োজন করেন তিনি। এ ঘটনাকেই ‘পার্টি গেট’ কেলেঙ্কারি বলা হয়। এসব অভিযোগকে কেন্দ্র করেই প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন বরিস জনসন।

The post এবার এমপি পদ থেকে পদত্যাগ ঘোষণা বরিস জনসনের appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/6Wpytn5

No comments:

Post a Comment